জনতার নিউজঃ

ভারতের তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভির বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না। আজ বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এদিকে গতকাল বুধবার টঙ্গীর বিশ্ব ইজতেমায় যোগ দিতে তাবলিগ জামাতের কেন্দ্রীয় শুরা সদস্য মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভিকে বাংলাদেশে প্রবেশ করতে দেয়ার প্রতিবাদে বিমানবন্দরের সামনে সড়ক অবরোধ করা হয়। তাবলিগ জামাতের একটি অংশ সকাল ১০টার দিকে বিমানবন্দর এলাকায় অবস্থান নিয়ে অবরোধ করেন। এতে বিমানবন্দর থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়।
 
মাওলানা সাদ কান্ধলভির বাংলাদেশে আসার খবর ছড়িয়ে পড়লে গতকাল সকাল থেকে বিমানবন্দর এলাকায় তাবলিগ জামাতের সদস্যরা জড়ো হতে থাকে। 
 
ভারতীয় উপমহাদেশে তাবলিগ জামাতের মূল কেন্দ্রে বা মারকাজ দিল্লিতে। কেন্দ্রীয় ওই পর্ষদকে বলা হয় নেজামউদ্দিন, যার ১৩ জন শুরা সদস্যের মাধ্যমেই উপমহাদেশে তাবলিগ জামাত পরিচালিত হয়। এই পর্ষদের সদস্য মাওলানা সাদ সম্প্রতি নিজেকে তাবলিগের আমির দাবি করে বসেন। ফলে তার বাংলাদেশে আসা নিয়ে দেশে তাবলিগের মূল দায়িত্বশীল ব্যক্তিদের মধ্যে মতবিরোধ দেখা দেয়।
 
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here