২০১৬ সালের শেষের দিকে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজটার কথা নিশ্চয়ই মনে আছে সবার? মিরপুর শের-ই-বাংলায় ম্যাচ চলাকালীন নিরাপত্তা ব্যারিকেড টপকে মাঠে ঢুকে পড়েন এক মাশরাফি ভক্ত। পেছনে ছুটে আসতে থাকেন নিরাপত্তাকর্মীরা। সেই ভক্তকে অবশেষে বুকে জড়িয়ে পিটুনির হাত থেকে বাঁচান টাইগার ক্যাপ্টেন। গতকাল শুক্রবার টাঙ্গাইলে প্রায় একই ধরণের ঘটনার সন্মুখীন হলেন কোটি কোটি মানুষের প্রিয় এই অধিনায়ক।

শুক্রবার টাঙ্গাইলের ধনবাড়ীতে ‘তারুণ্যের হাট’ নামক একটি সংগঠনের ১৫ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাশরাফি। মঞ্চে উপস্থিত ছিলেন প্রশাসনের লোকজনসহ গণমান্য ব্যক্তিরা। ধনবাড়ী ডিগ্রি কলেজ মাঠে এই আয়োজনে অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা ও শিক্ষকদের হাতে স্মারক সম্মাননা তুলে দেন টাইগার ক্যাপ্টেন। দুজন শারিরীক প্রতিবন্ধীকে হুইল চেয়ারও দেওয়া হয়। সবকিছুই ঠিকঠাক চলছিল, তারপর হঠাৎ পরিস্থিতি পাল্টে যায়।

মাশরাফিকে দেখতে আসা হাজার হাজার মানুষের মাঝ থেকে এক পাগল ভক্ত নিরাপত্তা ব্যারিকেড টপকে লাফিয়ে মঞ্চে উঠে পড়েন! ভিন্ন কিছুর আশংকায় সঙ্গে সঙ্গে উপস্থিত পুলিশ এবং আয়োজকরা ধরে ফেলেন ওই তরুণকে। ধস্তাধস্তির এক পর্যায়ে ছেলেটিকে বাঁচাতে দ্রুত এগিয়ে আসেন মাশরাফি। প্রিয় অধিনায়ককে নাগালের মাঝে পেয়ে জড়িয়ে ধরে হাউমাউ করে কেঁদে ফেলেন সেই পাগল ভক্ত। পরিস্থিতি শান্ত হলে ছেলেটিকে মঞ্চের বাইরে নিয়ে যায় উপস্থিত নিরাপত্তাকর্মীরা।

এই অভূতপূর্ব দৃশ্য দেখে মুগ্ধ হয়ে যান উপস্থিত হাজার হাজার মানুষ। মুগ্ধ হয়ে যান নিরাপত্তাকর্মীরা। সেই ঘটনার ছবি-ভিডিও এখন সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়েছে। মাশরাফি এমন একজন মানুষ যার কাছে ক্রিকেট শুধুই একটা খেলা, সবচেয়ে বড় দেশ আর দেশের মানুষ। এজন্যই তিনি কোটি কোটি বাঙালির হৃদয়ে জায়গা করে নিয়েছেন। শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় ‘নিদাহাস ট্রফি’তে তাকে অবসর ভেঙে আসার আহ্বান জানিয়েছে বিসিবি। কিন্তু এখনও জানা যায়নি ম্যাশের মত।

শেয়ার করুন
  • 18
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here