শ্রীদেবীকে মেরে ফেলার জন্য আমি ভগবানকে ঘৃণা করি এভাবে চলে যাওয়ার জন্য আমি শ্রীদেবীকে ঘৃণা করি। তিনিও শেষপর্যন্ত একজন সাধারণ মানুষ মাত্র, আমাকে এটা বুঝিয়ে দেয়ার জন্য আমি তাকে ঘৃণা করি।‘ চলচ্চিত্রপ্রেমীরা যখন শ্রীদেবীর শোকে কাতর ঠিক ওই সময় এ বিস্ফোরক মন্তব্য করেছেন বলিউডের অন্যতম পরিচালক রাম গোপাল ভার্মা।

তবে সে মন্তব্যটি কোনো ক্ষোভে নয়, অতি আবেগের বহিঃপ্রকাশ। প্রিয় শ্রীর মৃত্যুতে শোকবিহ্বল এভাবেই ব্যক্ত করলেন নিজের মনের যন্ত্রণাকে। স্বপ্নের নায়িকার স্মৃতিচারণায় রাম গোপাল ভার্মা লিখেন, ‘মনে হচ্ছে এখনও বিছানায় শুয়ে কোনও দুঃস্বপ্ন দেখছি। কিছুতেই বিশ্বাস হচ্ছে না যে শ্রীদেবী আর নেই।‘

তিনি আরও লিখেছেন, ঘুমের মধ্যে স্বপ্ন দেখা তার অভ্যাস। মাঝে মাঝেই ঘুম ভেঙে যায় তার। আর ঘুম ভাঙলেই মোবাইলে মেসেজ চেক করাটা তার অভ্যাস। শনিবার রাতেও একইরকমভাবে রাতে ঘুম ভাঙার পর ফোন হাতে নিয়ে চেক করতে গিয়েই চমকে ওঠেন তিনি। হঠাৎ একটা মেসেজে শ্রীদেবীর মৃত্যু সংবাদ পান তিনি। ঘুমের ঘোরে প্রথমে ভেবেছিলেন এটা হয়তো কোনও দুঃস্বপ্ন বা গুজব। এমনকি তারপর আবার ঘুমিয়েও পড়েন তিনি। প্রায় একঘণ্টা বাদে ঘুম থেকে উঠে তিনি দেখেন, গুজব নয়, সত্যিই আর নেই বলিউডের ‘দেবী’।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here