ershad

news

জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদ দাবি করেছেন, তার জন্ম না হলে এই দেশের উন্নয়ন হতো না। শনিবার রাজধানীর কাকরাইলে দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক আলোচনা সভায় এই দাবি করে তিনি বলেছেন, মানুষ এখন দুই দলের কাছ থেকে চিরতরে মুক্তি চাচ্ছে। মানুষ আমার কথা শুনতে চায়।

১৯৯০ সালের ৬ ডিসেম্বর এরশাদ ক্ষমতা ছেড়েছিলেন। দিনটিকে অনেকে  ‘স্বৈরাচার পতন দিবস’, কেউ ‘গণতন্ত্র মুক্তি দিবস’ হিসেবে পালন করলেও জাপা ‘সংবিধান সংরক্ষণ দিবস’ হিসেবে পালন করে। এ উপলক্ষে শনিবার এই আলোচনার আয়োজন করা হয়।

সরকারকে উদ্দেশ করে এরশাদ বলেন, শোনা যায় গত এক বছরে সুইস ব্যাংকে হাজার কোটি টাকা পাচার হয়েছে। কারা এই টাকা পাচার করেছে। এসব টাকা ফেরত আনুন। এই টাকা ভর্তুকি দিন। গ্যাস-বিদ্যুতের দাম বাড়াবেন না।

তিনি বলেন, দেশে এখন টেন্ডারবাজি, রাহাজানি, সন্ত্রাস, হত্যা, গুম ও শিক্ষাঙ্গণে সন্ত্রাসের রাজত্ব চলছে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আপনারা ষড়যন্ত্র করছেন। ঘরে বসে মিটিং করছেন। লাভ নেই। মানুষ আপনাদের পরিত্যাগ করেছে। আপনারা কল-কারখানা বন্ধ করেছেন। আমাদের কাছে হিসাব আছে। ক্ষমতায় গিয়ে সব হিসাব নিব। বিএনপির উদ্দেশে তিনি আরও বলেন, এদেশের ইতিহাসে সবচেয়ে লজ্জাজনক ঘটনা ছিল ১৫ ফেব্রুয়ারির নির্বাচন, ১৫ দিনও আপনারা ক্ষমতায় থাকতে পারেননি। এমন ধিক্কারজনক বিদায় পৃথিবীর ইতিহাসে আর নেই।

এরশাদ বলেন, আমি স্বৈরাচার ছিলাম না। ৬ ডিসেম্বর সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় স্বেচ্ছায় ক্ষমতা ছেড়েছিলাম। সারাদেশের কোথাও আন্দোলন হয়নি। শুধু ঢাকায় সামান্য আন্দোলন হয়েছে। বিচারপতি শাহাবুদ্দিন আমাকে গ্রেপ্তার করেন। শাহাবুদ্দিন বেঈমান। ক্ষমতায় গেলে তার বিচার করবো। তিনি বলেন, গণতন্ত্রকে ভালবেসে নয়-আমার ভয়ে তৎকালীন সরকার রাষ্ট্রপতি শাসন থেকে সংসদীয় শাসন ব্যবস্থা চালু করেছে।

ঢাকা মহানগর জাপা (দক্ষিণ) আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে আলোচনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য ও পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়শল চিশতী, সাহিদুর রহমান টেপা, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন ও মীর আব্দুস সবুর আসুদ, ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা রওশন আরা মান্নান এবং সিনিয়র যুগ্ম-মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here