ছাত্রদের শান্তিপূর্ণ একটি আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে নৃশংস হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, এরা কোনো ছাত্র হতে পারে না। এরা সন্ত্রাসী, লুটেরা। এরা ছাত্রদের আন্দোলনের কোনো অংশ হতে পারে না।

শুক্রবার বিকালে ১৪ দলের একটি প্রতিনিধিদল ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামানের বাসভবনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোটা সংস্কারের দাবিতে একটি শান্তিপূর্ণ আন্দোলন ছিলো। মাত্র ৩ দিনের একটি সুশৃংখল আন্দোলন। এরকম আন্দোলন হতে পারে। আন্দোলন দোষের কিছু নয়। কিন্তু এর মধ্যে একটি সুগঠিত গোষ্ঠী আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে চেয়েছিলো।

তিনি বলেন, একটি মুখোশধারী, লুটেরা গোষ্ঠী ভিসির বাসভবনে হামলা চালায়। তারা লাশ ফেলতে চেয়েছিলো। শান্তিপূর্ণ আন্দোলনকে তারা সরকারবিরোধী আন্দোলনো প্রবাহিত করতে চেয়েছে। কিন্তু পারেনি। প্রধানমন্ত্রী অত্যন্ত সুন্দরভাবে তা সমাধান করেছেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণার পরপরই ছাত্ররা প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত মেনে নিয়েছে এবং প্রধানমন্ত্রীকে ‘মাদার অব এডুকেশন’ উপাধি দিয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, দেশের একজন সর্বোচ্চ অভিভাবকের বাসায় কোনো শিক্ষিত মানুষ হামলা করতে পারে না। কোনো ছাত্র তা করতে পারে বলে বিশ্বাস করি না। এসব অশিক্ষিত, বর্বর, সন্ত্রাসীদের চিহ্নিত করছি আমরা। তাদেরকে অবশ্যই কঠোর শাস্তির মুখোমুখী হতে হবে। যেন এভাবে কখনো নৃশংসতা চালাতে না পারে।

এ হামলায় ১৪ দলের প্রতিনিধিরা ক্ষুব্ধ, বিক্ষুব্ধ বলে জানান নাসিম। একইসঙ্গে উপাচার্যের পাশে ১৪ দল আছে জানিয়ে তাকে সুষ্ঠুভাবে কর্মকাণ্ড চালিয়ে নেওয়ার আহ্বান জানান।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here