আগামী মাসে বাংলাদেশ সফরে আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সফরকালে তিনি সন্ত্রাসবিরোধী সহযোগিতা ও তরুণদের কট্টরপন্থায় জড়িত হওয়া থেকে বিরত রাখার বিষয়ে আলোচনা করবেন। ভারতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা পিটিআই’র এক খবরে এ তথ্য জানানো হয়েছে।
খবরে বলা হয়, রাজনাথ সিং তিন দিনের সফরে আগামী ১৪ জুলাই বাংলাদেশে আসবেন। সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন এবং দ্বিপক্ষীয় বিভিন্ন ইস্যুতে আলোচনা করবেন। তিনি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করবেন। সন্ত্রাসবিরোধী ম্যাকানিজম জোরদার ও এক্ষেত্রে দুই দেশের সহযোগিতা বাড়াতে আলোচনা করবেন। তরুণদের সন্ত্রাসবাদ থেকে দূরে রাখার পন্থা নিয়েও তিনি কথা বলবেন।
পিটিআই’র খবরে আরো বলা হয়েছে, বাংলাদেশ সফরকালে রাজনাথ সিংয়ের সঙ্গে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিএসএফের জ্যেষ্ঠ কর্মকর্তারা থাকবেন। সফরে অবৈধ অনুপ্রবেশ, গরু, অস্ত্র ও মাদক চোরাচালান বন্ধে বর্তমান ব্যবস্থা কীভাবে আরো শক্তিশালী করা যায় তা নিয়ে আলোচনা হবে। অন্যদিকে বাংলাদেশের পক্ষ থেকে সীমান্তে বিএসএফের হাতে বাংলাদেশি হত্যার বিষয়টি উত্থাপন করা হতে পারে।
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here