বাংলাদেশে আইন পেশায় যুক্ত হবেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের ছেলে তুরাজ আহমেদ।

তুরাজ যুক্তরাজ্যের লিংকন’স ইন্ন থেকে সম্প্রতি বার অ্যাট ল’ ডিগ্রি পেয়েছেন। সোহেল তাজ তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্টের মাধ্যমে এ কথা জানিয়েছেন।

বাংলাদেশ সময় সকাল ৮টার দিকে সোহেল তাজ তাঁর ছেলের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করেন। ছবির সাথে তিনি লেখেন, ‘লন্ডনের লিংকন`স ইন্নে নতুন ব্যারিস্টারদের আনুষ্ঠানিক সার্টিফিকেট প্রদানের পর সংবর্ধনা অনুষ্ঠানে আমার ছেলে তুরাজের সঙ্গে।’

গত বছরের ৪ মার্চ একটি পোস্টে তিনি লিখেছিলেন, ‘আমার জীবনের তিনজন গুরুত্বপূর্ণ মানুষ। আমার ছেলে ও আমার দুই কন্যা। আমার ছেলেকে অভিনন্দন সে যুক্তরাজ্যে বার অ্যাট ল’ পরীক্ষা সাফল্যের সঙ্গে শেষ করেছে। সে আগামী জুলাই-আগস্টে লিংকন’স ইন্ন থেকে আনুষ্ঠানিক ভাবে ব্যারিস্টার পদবি পাবে। সে বাংলাদেশে আইন পেশায় নিযুক্ত হবে।’

সোহেল তাজ বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে। বর্তমান সরকারের প্রথম মেয়াদে ২০০৮ সালের নির্বাচনে গাজীপুরের কাপাসিয়া থেকে সাংসদ নির্বাচিত হন তিনি। এরপর সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

এর আগে ২০০১ সালে একই আসন থেকে নির্বাচিত হন তিনি। ২০০৯ সালের ৬ জানুয়ারি প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর ৩১ মে ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি মন্ত্রিত্ব থেকে এবং ২০১২ সালের ২৩ এপ্রিল সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন তিনি।

কবে নাগাদ তুরাজ আহমেদ বাংলাদেশে এসে আইন পেশায় যুক্ত হবেন সেটি জানাননি বাবা সোহেল তাজ।

শেয়ার করুন
  • 14
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here