জনতার নিউজঃ

অস্ট্রেলিয়ান হাইকমিশনে হুমকিদাতা গ্রেফতার, ৩ দিনের রিমান্ডে

বৃহস্পতিবার রাজধানীর বনশ্রী এলাকা থেকে হুমকিদাতাকে গ্রেফতার করেছে ডিবি

অস্ট্রেলিয়ান হাইকমিশন ও জাগো ফাউন্ডেশনকে ই-মেইলের মাধ্যমে হুমকি প্রদানকারীকে গ্রেফতার করেছে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট এর সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ। তার নাম তৌসিফ হোসেন সীমান্ত (২৮)। তিনি একজন ফ্রিল্যান্স আলোকচিত্রী। গত বৃহস্পতিবার বিকালে রামপুরার বনশ্রী এলাকায় তার বাসায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ল্যাপটপ, মোবাইল ফোন সেট ও রাউটার উদ্ধার করা হয়েছে। গতকাল তাকে ৫ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়। আদালত রিমান্ড শুনানি শেষে তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ- কমিশনার মাসুদুর রহমান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে অভিযুক্ত তৌসিফ হোসেন সীমান্ত পেশায় একজন ফ্রিল্যান্স আলোকচিত্রী। তিনি বেসরকারি ভিক্টোরিয়া ইউনিভার্সিটি থেকে বিবিএ সম্পন্ন করেছেন।

জিজ্ঞাসাবাদে সীমান্ত বলেন, জনৈক নুরুল হক মুন্না নামের একজনের কাছ থেকে অস্ট্রেলিয়া ভিসা করিয়ে দেয়ার নামে এক লাখ আশি হাজার টাকা নেন। পরে ভিসা করতে না পারলে মুন্না টাকার জন্য তাকে চাপ দিতে থাকে। পরবর্তীতে তিনি মুন্নাকে ফাঁসানোর পরিকল্পনা করেন। কৌশলে মুন্নার ব্যাংক একাউন্ট সংগ্রহ করে বিপদে ফেলার জন্য মোবাইল নম্বর ও ব্যাংক একাউন্ট উল্লেখ করে অস্ট্রেলিয়ান হাইকমিশন ও জাগো ফাউন্ডেশনকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে হুমকি প্রদান করেন।

ডিএমপি’র উপ-কমিশনার মাসুদুর রহমান জানান, সীমান্ত দুটো ই-কমার্স সাইটে ফ্রিল্যান্স আলোকচিত্রী হিসেবে কাজ করেন। তার বাড়ি টাঙ্গাইলের দীঘলিয়ায়। বনশ্রীতে মা-বাবাসহ পরিবারের সদস্যদের সঙ্গে তিনি থাকতেন। তার বাবা জনতা ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক ছিলেন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here