newপাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ বোমা বিস্ফোরণে হত্যা প্রচেষ্টা থেকে অল্পের জন্য বেঁচে গেছেন। গতকাল বৃহস্পতিবার সকালে তার গাড়িবহর অতিক্রম করার কিছুক্ষণ আগে এই বোমার বিস্ফোরণ ঘটে। দেশটিতে মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের বিচার চলছে। খবর এএফপির।

সামরিক হাসপাতাল থেকে ইসলামাবাদের উপকণ্ঠে তার বাসভবনে যাওয়ার সময় বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়। গত জানুয়ারি থেকে তিনি এ সামরিক হাসপাতালে অবস্থান করছিলেন। বোমা বিস্ফোরণের ঘটনায় কেউ আহত হয়নি এবং এখন পর্যন্ত কেউ এর দায়িত্ব স্বীকার করেনি। সিনিয়র পুলিশ কর্মকর্তা লিয়াকত নিয়াজি বলেন, ‘সাবেক প্রেসিডেন্ট ঘটনাস্থল অতিক্রম করার প্রায় ২০ মিনিট আগে একটি সেতুর নীচের পাইপলাইনে পেতে রাখা চার কেজি ওজনের এ বোমার বিস্ফোরণ ঘটানো হয়।’

তিনি জানান, সাবেক এ প্রেসিডেন্টকে একটি বিকল্প পথে তার বাসভবনে নেয়া হয়। ইসলামাবাদ পুলিশের মুখপাত্র মুহাম্মদ নাঈম এ ঘটনার খবর নিশ্চিত করে জানান, বোমা নিষ্ক্রিয়ের দায়িত্বে নিয়োজিত একটি দল বিস্ফোরণের পর স্থানটি পরিষ্কার করে ফেলে। তিনি জানান, বিস্ফোরণে কেউ আহত হয়নি। তিনি আরো জানান, মোশাররফকে লক্ষ্য করেই বোমাটি পেতে রাখা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। উল্লেখ্য, এ নিয়ে সাবেক এ জেনারেল চারবার হামলার শিকার হলেন। এর আগে তিনি ক্ষমতায় থাকার সময় তিনবার হামলার শিকার হন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here