জনতার নিউজ ঢাকা

অর্থ চুরিতে আতিউর বলির পাঁঠা : ড. মিজান

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির ঘটনায় বিদায়ী গভর্নর ড. আতিউর রহমানকে বলির পাঁঠা বানানো হয়েছে বলে দাবি করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সারা দেশে শিশু হত্যা-নির্যাতন রোধের দাবিতে শিশু সংগঠন খেলাঘরের ঢাকা মহানগর শাখা আয়োজিত মানববন্ধনে নিয়ে তিনি এ দাবি করেন।

ডেপুটি গর্ভনর নিয়োগে সার্চ কমিটির উদ্দেশ্য কি, জাতি সে সম্পর্কে জানতে চায় বলে মন্তব্য করে তিনি বলেন, একজন গর্ভনর যখন চলে যান, তাৎক্ষণিকভাবে গর্ভনর নিয়োগ দেওয়া হয়। যিনি প্রধান (গর্ভনর) তার নিয়োগের ক্ষেত্রে সার্চ কমিটি  নেই, কিন্তু যারা  ডেপুটি তাদের নিয়োগে সার্চ কমিটি- এটা আশ্চর্যজনক ও বড় হাস্যকর।

আতিউর রহমানকে ‘সৎ ও বিনয়ী মানুষ’ দাবি করে অর্থ চুরির ঘটনায় তার পদত্যাগে কোনো সমাধান আসবে না বলেও জানান মিজানুর রহমান।

মিজানুর রহমান বলেন, প্রতিষ্ঠানের যে কোনো পর্যায়ে অপরাধ হলে তার দায় ওই প্রতিষ্ঠানের সর্বোচ্চ ব্যক্তিকে নিতে হবে। সৎ ও নিষ্ঠাবানদের বিদায় করে বিচার করা হয়েছে ভাবলে ভুল হবে। তিনি আরো বলেন, কোটি কোটি টাকা লুট হয়ে  গেলেও এটা তেমন কিছু নয় বলতে  শোনা যায়। সমাজে অনেক বড় ধরনের অপরাধ করেও কিছু মানুষ পার পেয়ে যান, কিন্তু ভদ্র মানুষকে চলে যেতে হয়।শুধুমাত্র দু’একজন ব্যক্তিকে বলির পাঁঠা বানিয়ে দায়িত্ব শেষ করার চেষ্টা করা হলে জাতি কখনো মেনে নেবে না, যোগ করেন মিজানুর রহমান।

মানববন্ধনে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি সোমেন পোর্দার। আরও বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় চেয়ারপারসন ড. মাহফুজা খানম, সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান সাগর, প্রেসিডিয়াম সদস্য ডা. আবু সাঈদ, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক তৌহিদ রিপন প্রমুখ।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here