J News
অর্থ আত্মসাৎ: ৩০ বছর আগের মামলায় ৪ জনের জেল-জরিমানা

পারস্পরিক যোগসাজশে অর্থ আত্মসাতের অভিযোগে চট্টগ্রামে প্রায় ৩০ বছর আগে দায়ের চার মামলায় তিন ব্যাংক কর্মকর্তা ও এক ব্যবসায়ীকে ২০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন তাদেরকে এ দণ্ড দেন। প্রত্যেক আসামিকে প্রতি মামলায় দুই হাজার টাকা করে জরিমানার পাশাপাশি আত্মসাৎ করা দেড় কোটি টাকা সমান ভাগে তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তি থেকে আদায় করারও নির্দেশ দিয়েছে আদালত।

দণ্ডিতরা হলেন- অগ্রণী ব্যাংক খাতুনগঞ্জ শাখার তৎকালীন ব্যবস্থাপক আবদুস শুক্কুর, ক্যাশিয়ার মঈন উদ্দিন চৌধুরী ও কর্মকর্তা তড়িৎ কান্তি সেন এবং মেসার্স সৈকত ট্রেডার্সের মালিক বিভূতিভূষণ তালুকদার। দণ্ডিতদের মধ্যে বিভূতিভূষণ ছাড়া অন্যরা পলাতক।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মেজবাহ উদ্দিন বলেন, চারটি মামলায় প্রত্যেক আসামিকে পাঁচ বছর করে মোট ২০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। সাজা একটির পর একটি কার্যকর হবে। প্রত্যেক আসামিকে প্রতি মামলায় দুই হাজার টাকা করে জরিমানা; অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে। পাশাপাশি আত্মসাৎ করা দেড় কোটি টাকা সমান ভাগে আসামিদের স্থাবর-অস্থাবর সম্পত্তি থেকে আদায় করারও নির্দেশ দিয়েছে আদালত।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here