J News
অনলাইন কজলিস্ট: আওয়ামী-বিএনপি আইনজীবীর  প্রতিবাদ, কোর্ট বর্জন

কাগজের কজলিস্ট পরিবর্তে শুধু অনলাইন কজলিস্ট চালুর সিদ্ধান্তের বিরুদ্ধে ঐক্য বদ্ধ হয়েছে সরকার ও বিরোধী সমর্থক আইনজীবীরা। তারা বলেছেন, ‘শুধু অনলাইন কজলিস্ট চালু রাখলে হবে না। পাশাপাশি কাগজের কজলিস্ট চালু রাখতে হবে। যদি এর ব্যতিক্রম হয় তাহলে আইনজীবীরা আদালত বর্জন করবে।’ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবনে শহীদ শফিউর রহমান মিলনায়তনে আয়োজিত সাধারণ সভায় আওয়ামী ও বিএনপি সমর্থিত আইনজীবীরা এ ঘোষণা করে।

সভায় বলা হয়, বৃহস্পতিবার বিকাল ৪টায় সিনিয়র আইনজীবীরা প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাতে বিষয়টি তুলে ধরবে। একই সঙ্গে রবিবার পর্যন্ত সাধারণ সভা মুলতবি রাখা হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সভাপতি অ্যাডকোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘এই কজলিস্ট ছাপানো ইস্যুতে প্রথম বারের মতো আইনজীবীরা ঐক্যবদ্ধ। আমাদের একটাই দাবি, কাগজের কজলিস্ট থাকবে। এই দাবি প্রধান বিচারপতির কাছে তুলে ধরবো।’

সভায় আরও বক্তব্য রাখেন- সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, সাবেক সম্পাদক স ম রেজাউল করিম, এম এম আমিন উদ্দিন, নুরুল ইসলাম সুজন এমপি, মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী প্রমুখ।

সভা পরিচালনা করেন বার সম্ন্পাদক ব্যরিস্টার মাহবুব উদ্দিন খোকন।

আইনজীবীরা বলেন, ‘কাগজের কজলিস্ট ছাপানো হলে কোর্ট চলবে। না হলে কোর্ট চলবে না।’

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here