newনাশকতাকারীদের ধরিয়ে দিতে আবারও নতুন করে পুরস্কার ঘোষণা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। যানবাহনে অগ্নিসংযোগকারীদের ধরিয়ে দিলে একলাখ টাকা আর ককটের, হাতবোমা ও পেট্রোলবোমা হামলাকারীদের ধরিয়ে দিতে পারলে ২৫ হাজার টাকা করে পুরস্কার দেয়া হবে। এর আগে নাশকতাকারীদের ধরিয়ে দেয়ার জন্য লাক টাকা পুরস্কার ঘোষণা করে পুলিশ। ওই ঘোষণার পর ৭ জনকে শনাক্ত করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

প্রসঙ্গত, গত ১২ ডিসেম্বর যুদ্ধাপরাধ মামলায় জামায়াতে ইসলামী সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার ফাঁসি কার্যকর হয়। এর প্রতিবাদে পরদিন ১৩ ডিসেম্বর জুমা’র নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম, মতিঝিল, গোপীবাগ, দৈনিকবাংলা, পল্টন, কাকরাইল, নয়াপল্টন, নটরডেম কলেজসহ আশপাশের এলাকায় জামায়াত-শিবিরের সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীর দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। জামায়াত-শিবির অন্তত অর্ধশত যানবাহনে অগ্নিসংযোগ ও ভাংচুর করে। সংঘর্ষে আহত হয় শতাধিক। পরিস্থিতি সামাল দিতে পুলিশ রাবার বুলেট, টিয়ারশেল নিক্ষেপ করে। ব্যাপক নাশকতার ঘটনায় পুরো দেশে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের তরফ থেকে নাশকতাকারীদের ধরিয়ে দিতে একলাখ টাকা করে পুরস্কার ঘোষণা করা হয়। ওই পুরস্কারই পেয়েছেন ৭ জন।

গতকাল সোমবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে ডিএমপির মুখপাত্র ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম একথা জানান।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here