nasim

news

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, যারা ভর্তি পরীক্ষায় ফেল করেছে তারা মেডিকেলে ভর্তি হতে পারবে না। বৃহস্পতিবার রাজধানীর মিরপুরের কিডনি ফাউন্ডেশন হসপিটাল অ্যান্ড রিসার্স ইনস্টিটিউটের দশম বার্ষিকী উপলক্ষে আয়োজিত বৈজ্ঞানিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন। খবর: বাসসের।

মো‏হাম্মদ নাসিম বলেন, যারা ভর্তি পরীক্ষায় পাস করেনি, তাদের ভর্তি হবার সুযোগ আমি কীভাবে দেব? যারা পাস করেনি, তারা কীভাবে ডাক্তার হবে ? যে ফেল করেছে তাকে ভর্তি করব-এ ধরনের মন মানসিকতার স্বাস্থ্যমন্ত্রী আমি নই।

তিনি বলেন, আমরা স্বাস্থ্যসেবার উন্নয়ন চাই। কিন্তু ‘মোহনা’র মতো ভেজাল হাসপাতাল আমরা কিছুতেই চাই না।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী বলেন, কিডনি সংযোজনে অতীতে অনেক দালাল দরিদ্র মানুষকে প্রতারিত করেছে। এ সংক্রান্ত একটি আইনের খসড়া ইতোমধ্যে চূড়ান্ত হবার পথে। আগামী ২৮ ডিসেম্বর মন্ত্রণালয়ের বৈঠকে কিডনি সম্পর্কিত আইনের খসড়া চূড়ান্ত করে আগামী জাতীয় সংসদ অধিবেশনে তা পাস করার উদ্যোগ নেওয়া হবে।

পাকিস্তানে নিহত শিশুদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে নাসিম বলেন, আমরা পাকিস্তান থেকে আলাদা হয়ে উত্তম কাজ করেছি। এজন্য বঙ্গবন্ধুর প্রতি কৃতজ্ঞতা জানাই। তারা কিসের ধর্মের কথা বলে ? কিসের ইসলামের কথা বলে ? তারা বিশ্ব মানবতাকে হত্যা করছে। শিশুদের হত্যা করছে।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here